বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ০৪:৩০ অপরাহ্ন

নামের বিড়ম্বনায় বাংলাদেশির মরদেহ পাকিস্তানে

ফাইল ছবি

সৌদিতে নিহত এক বাংলাদেশির মরদেহ পাকিস্তানে পাঠিয়ে দেয়ার পর ভুল ধরা পড়ায় ফেরত আনা হয়েছে। নামের মিলের কারণে কর্তৃপক্ষের এই ভুলের খবর এসেছে সৌদি গেজেটে।

নিহত ওই ব্যক্তি বাংলাদেশের কুমিল্লার বরুড়ার বাসিন্দা নিজামুল্লাহ বলে জানালেও তার বিস্তারিত পরিচয় জানাতে পারেননি দাম্মামে বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সেলর ফয়সল আহমেদ। সৌদি গেজেট জানায়, গত সপ্তাহে দাম্মামে সড়ক দুর্ঘটনায় নিহত হন ওই ব্যক্তি। তখন হাসপাতাল মর্গে তাকে পাকিস্তানি নিজামুল্লাহ বলে শনাক্ত করা হয়।

পাকিস্তানের পেশওয়ারের নিজামুল্লাহ সৌদি আরবের দাম্মামে গাড়িচালকের কাজ করতেন। শনাক্তের পর পাকিস্তানে পাঠানো হয় নিজামুল্লাহর মরদেহটি। পেশওয়ারের বাছা খান আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহ গ্রহণ করতে উপস্থিত ছিলেন নিজামুল্লাহর স্বজনরা।

সৌদি গেজেট জানায়, কফিন খোলার পর স্বজনরা দেখে বলেন, এই মরদেহ তাদের নিজামুল্লাহর নয়। পাকিস্তানি নিজামুল্লাহর পরিবার ওই মরদেহ নিতে অস্বীকৃতি জানালে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তা ফেরত পাঠানো হয় সৌদি আরবে।

এরপর মরদেহটি বাংলাদেশের নিজামুল্লার বলে নিশ্চিত হওয়া যায় বলে সৌদি সংবাদপত্রটি জানায়। খবরটি দেখে দাম্মামে বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সেলর ফয়সল আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নিজামুল্লাহর বাংলাদেশি এবং তার বাড়ি কুমিল্লার বরুড়ায়।

এদিকে পাকিস্তান দূতাবাসও তাদের আসল নিজামুল্লাহর মরদেহ শনাক্ত করে দেশে পাঠানোর কাজ করছে বলে দেশটির দূতাবাসের একজন কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে সৌদি গেজেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017 ThemesBazar.Com
Design & Developed BY ThemesBazar.Com